সমতা ফেরার লক্ষ্যে রাতে মাঠে নামবে তামিমরা

273

সাবিত রেজা

গতকাল (১২ সেপ্টেম্বর) ছিল পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। অবশেষে পাকিস্তানের মাটিতে বিশ্ব ক্রিকেটের সেরা সেরা ক্রিকেটারদের দেখা গেছে ব্যাটে-বলের লড়াইয়ে। তবে বিশ্ব একাদশের বিপক্ষে প্রথম ম্যাচে সহজেই জয়ে পেয়েছে স্বাগতিকরা। তামিমদের ২০ রানে হারায় সরফরাজরা। এদিকে আজ সমতা ফেরার লড়াইয়ে মাঠে নামবে বিশ্ব একাদশ।

তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে আছে পাকিস্তান। লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিশ্ব একাদশের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। কিন্তু ফাফের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে পাকিস্তা্নী ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন বাবর আজম। ৫২ বলে ১০ চার আর ২ ছক্কায় ৮৬ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এছাড়া ২০ বলে ঝড়ো ৩৮ রান করেন শোয়েব মালিক।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দেখে শুনে করলেও তা আর ধরে রাখতে পারে নি বিশ্ব একাদশ। বাংলাদেশের তামিম ইকবাল সাবধানী শুরু করার পর আক্রমনাত্মক হতে গিয়ে আউট হয়েছেন। ১৮ বলে ৩ চারের সাহায্যে ১৮ রান করেন তামিম। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯৭ রান করে বিশ্ব একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ বলে ২৯ রান করেন ড্যারেন স্যামি।

এদিকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ বাঁচা-মরার ম্যাচে মাঠে নামবে বিশ্ব একাদশ। গাদ্দাফি স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ও বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে ম্যাচটি। বাংলাদেশ থেকে গাজী টিভিতে সরাসরি খেলাটি দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here