জয় দিয়ে বিপিএল শুরু নাসিরের সিলেট সিক্সার্স

305

কৌশিক
স্পোর্টস ডেস্ক

বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচেই জয় তুলে নিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স। চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়েছে নাসিরের দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু থেকেই ম্যাচটি ছিল সিলেটের পক্ষে। টস জিতে নাসির হোসেন ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৬
রান তোলেন।

ব্যাটিংয়ে নেমে সিলেট ১৬.৫ ওভারে বিনা উইকেটে জয়ে পৌঁছে যায়। আগে ফিল্ডিংয়ে নেমে ম্যাচের প্রথম ওভারেই উইকেটের দেখা পায় সিলেট। ইনিংসের শুরুর ওভারে বোলিং এ আসেন দলপতি নাসির। গতবারের দুর্দান্ত ব্যাট করা ডায়নামাইটসের ওপেনার মেহেদি মারুফকে (০) ফিরিয়ে দেন নাসির। ওপেনার এভিন লুইস তিনটি চার আর একটি ছক্কায় করেন ২৬ রান ২৪ বলে। তিন নম্বরে নামা কুমার সাঙ্গাকারা ২৮ বলে তিনটি চার আর একটি ছক্কায় বিদায় নেওয়ার আগে করেন ৩২ রান। ৬ রানে ফেরেন মোসাদ্দেক হোসেন। দলপতি সাকিবের ব্যাট থেকে আসে ২৩ রান। তিনি এই ইনিংস সাজান। ৭ বলে ১১ রান করে বিদায় নেন কাইরন পোলার্ড। ৩ রানে ফেরেন আদিল রশিদ।

ক্যামেরুন ডেলপোর্ট ১৩ বলে ২০ এবং আবু হায়দার রনি ৮ বলে ৭ রান করে অপরাজিত থাকেন। সিলেটের দলপতি নাসির ৪ ওভারে ২১ রান খরচায় তুলে নেন ২ উইকেট। ৪ ওভারে ২৪ রান খরচায় দুটি উইকেট পান আবুল হাসান এবং ৪ ওভারে ২০ রান খরচায় আরও দুটি উইকেট পান লিয়াম প্লাংকেট। কোনো উইকেটের দেখা পাননি তাইজুল, ক্রিসমার সান্তোকি আর শুভাগত হোম জয়ের লক্ষ্যে খেলতে নেমে সিলেট সিক্সার্সকে উড়ন্ত সূচনা এনে দেন উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ১২৫ রান। জয়ের দ্বারপ্রান্তে গিয়ে প্রথম উইকেট হারায় দলটি। ৫১ বলে ৬৩ রান করে আদিল রশিদের বলে এভিন লুইসের হাতে আন্দ্রে ফ্লেচার ক্যাচ দিলে পতন ঘটে সিলেট সিক্সার্সের প্রথম উইকেটের। ওপেনার থারাঙ্গা ও আইকন ক্রিকেটার সাব্বির রহমান দুজনে মিলে ১৯ বল বাকি থাকতেই দলকে জয়ে পৌঁছে দেন। ৪৮ বলে ৬৯ রান করে অপরাজিত থাকেন থারাঙ্গা, ২ রান করে অপরাজিত থাকেন সাব্বির থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নামাইটস- ১৩৬/৭ (২০ ওভার); সাঙ্গাকারা
৩২, লুইস ২৬, সাকিব ২৩, দেলপোর্ত ২০*; প্ল্যাঙ্কেট
২০/২, নাসির ২১/২, আবুল হাসান ২৪/২

সিলেট সিক্সার্স- ১৩৭/১ (১৬.৫ ওভার); থারাঙ্গা
৬৯*, ফ্লেচার ৬৩, সাব্বির ২*; রশিদ ৩১/১
ফল- সিলেট সিক্সার্স ৯ উইকেটে জয়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here