আশা জাগিয়েও শেষ পর্যন্ত শিরোপা নিজেদের করে নিতে পারল না বাংলাদেশ

179

হিরো নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে ভারতের কাছে ৪ উইকেটে হেরে সিরিজ জেতার স্বপ্ন হাত ছাড়া হলো বাংলাদেশের। শেষ দুই ওভারে রান দরকার ৩৪ রান। প্রতি ওভারে ঠিক ১৭ রান করে। টি-টুয়েন্টি হলেও একেবারে সহজ ছিল না। কিন্তু সব চেষ্টার পরেও বাংলাদেশের আশার প্রদীপ নিভিয়ে দিয়ে শিরোপা নিজেদের করে নিল ভারত। ১৯ তম ওভারে রুবেল হোসেনের ওভার থেকেই ২২ রান তুলে নেয় দীনেশ কার্তিক। শেষ ওভারের সমীকরণটা তাই ৬ বলে ১২ রান।

প্রথম বলেই ভারতকে ওয়াইড দিয়ে ১টি রান উপহার দেয় সৌম্য সরকার। এরপরের তিন বল ডট। চতুর্থ বলে চার হাঁকিয়ে পঞ্চম বলেই আউট হন ব্যাটসম্যান শংকর। শেষ বলে তাই ভারতের দরকার ছিল সর্বোচ্চ বাউন্ডারি ছয় রান। চার নিলেও জয় হতো না ভারতের। আর তাই বাংলাদেশের জন্য দরকার ছিল কোন মতে ছয় ঠেকানো।

তবে শেষমেশ নিজেদের সীমানায় বল আটকে রাখতে পারেনি বাংলাদেশ। পার্ট টাইম সৌম্য সরকারের শেষ বলে কভারে ছয় দিয়ে ৪ উইকেটের জয়ে বাংলাদেশের মুখ থেকে রীতিমত শিরোপা ছিনিয়েই নেয় ভারত।

বাংলাদেশের ১৬৬ রানের জবাবে ১৬৭ রান তাড়া করতে শুরু থেকেই মারমুখী ছিল ভারত। অধিনায়ক রোহিত শর্মা ৪২ বলে করেন ৫৬ রান। রাহুল ২৪ (১৪) এবং মনিশ পান্ডে ২৮ (২৭) রান করেন। আর শেষটায় এসে সবাইকে ছাপিয়ে যান দীনেশ কার্তিক।

৩টি ছয় আর ২টি চারে মাত্র ৮ বলে করেন ২৯ রান। সবথেকে খরুচে বোলার রুবেল ৩৫ রান দিয়ে নেয় ২টি উইকেট। আর সাকিব, সৌম্য, মুস্তাফিজুর আর অপু প্রত্যেকে নেন ১টি করে উইকেট। এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ১৬৬ রান করতে সমর্থ হয় বাংলাদেশ। সাব্বির রহমান ৭৭, মাহমুদুল্লাহ ২১ আর মেহেদী হাসান মিরাজ করেন ১৭ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here