দেশের বাজারে Dji এর পণ্য সরবরাহ করছে DroneHut BD

4

বাংলাদেশের বাজারে Dji এর পণ্য সরবরাহ করছে দেশীয় ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান DroneHut BD।
আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্যামেরা ড্রোন, ক্যামেরা গিম্বাল, অ্যাকশন ক্যামেরা, সার্ভে ড্রোন সহ নানাবিধ কনজিউমার ইলেকট্রনিক্স নির্মাতা প্রতিষ্ঠান Dji এর বিভিন্ন পণ্যের চাহিদা দিন দিন বেড়েই চলছে। প্রফেশনাল ভিডিওগ্রাফার, ইঞ্জিনিয়ার, আর্কিটেক্ট, সার্ভেয়ার, আইন প্রণয়নকারী প্রতিষ্ঠান সহ বর্তমানে বিভিন্ন বয়সের ব্যাক্তি পর্যায়েও Dji এর পণ্যের ব্যাবহার বেড়েছে। ব্যাক্তি পর্যায়ে ব্যাবহারের বিষয়টি পর্যালোচনা করে সরকার সম্প্রতি ড্রোন উড্ডয়ন নিতীমালা মন্ত্রীসভায় চুড়ান্ত অনুমোদন দিয়েছেন। নিতীমালায় বিস্তরভাবে ড্রোন উড্ডয়নের নিয়ম-কানুন ও আইন ভঙ্গে শাস্তির বিষয়ে উল্লেখ রয়েছে।

বাজার পর্যালোচনা ও দেশীয় গ্রাহকের চাহিদা মেটাতে Dji বিভিন্ন পণ্যের পসরা নিয়ে বসেছে দেশীয় ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান DroneHut BD। ৩-১৮ মাসের ইএমআই সুবিধাসহ, দেশের যেকোনো প্রান্তে পণ্য পৌছে দিচ্ছে তারা। তাছাড়াও প্রি-অর্ডারে থাকছে বিশেষ মূল্য ছাড়।
ড্রোনহাটের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ড্রোনহাট প্ল্যাটফর্মে গ্রাহক ওয়েবসাইট ফেসবুক শপিং ব্যবহার করে দেশের যেকোনো প্রান্তে বসে Dji এর পণ্য ক্রয় করতে পারবেন।
তিনি আরও বলেন, ড্রোনহাট এমন একটি প্ল্যাটফর্ম যেখানে গ্রাহক কিছু সহজ ধাপ অনুসরণ করে কয়েক মিনিটেই নিরাপদে এবং নিশ্চিন্তে পণ্য ক্রয় করতে পারবেন এবং বিভিন্ন সুবিধাও নিতে পারেন; এখানে কোনো মধ্যস্থতাকারীর ঝামেলা নেই, হেনেস্তা হওয়ারও শঙ্কা নেই।
বিশেষজ্ঞদের মতে, এ ধরনের ব্যবসায় আগামী ৫ বছরে দ্বিগুণ প্রসার ঘটবে। বাংলাদেশে এই ব্যবসার সূচনার মধ্য দিয়ে ড্রোনহাট বাণিজ্য ক্ষেত্রে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করল। ড্রোনহাট দেশের ই-কমার্সকে আরও টেকসই করবে বলে আমরা বিশ্বাস করি।