মোঃ মেহেদী হাসান

শিশুর অধিকার সুরক্ষায় বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে আজ ৩০ মার্চ ২০১৭ সকাল ৯:৩০ ঘটিকায় ময়শনসিংহের জয়নুল আবেদিন সংগ্রহশালা চত্বরে ,“দেখো এবং আকো” সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের সৃজনশীলতা বিকাশে আর্ট ক্যাম্প অুনষ্ঠিত হয়েছে।এই ক্যাম্পে প্রায় একশত সুবিধাবঞ্চিত শিশু-কিশোর অংশগ্রহন করেন।

আরো ৮ টি বিভাগীয় শহরে পর্যায়ক্রমে এই ক্যাম্প পরিচালিত হবে ঢাকা,ময়মনসিংহ,চট্রগ্রাম,সিলেট,রংপুর,খুলনা,বরিশাল ও রাজশাহীতে।ময়শনসিংহ শহড় খেকেই এই ক্যাম্পের সূচনা করা হয় ময়শনসিংহের জয়নুল আবেদিন সংগ্রহশালা চত্বর থেকে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে সোনার বাংলায় গড়ার শক্তি আমাদের ভবিস্যৎ প্রজন্ম যারা আজকের শিশু-কিশোর,শিশুরাই নতুন জগৎ তৈরি করে,ওদের মনের কল্পনার রঙে। কখনো কখনো ওদের কাজে ধরা দেয় আমাদের প্রকৃতি আমাদের জীবন ও অনুভূতি।এই অনুভূতি প্রকাশ করাটাও শিশু অধিকার।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে এবং গনতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠার মধ্যদিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন রুপরেখা বাস্তবায়নে বাংলাদেশ শিশু একাডেমী এই আয়োজনের মধ্য দিয়ে প্রতিভাবান শিশু-কিশোরদের আবিষ্কার করা যাবে,তারা ভবিষ্যতে সমাজের প্রতিটি স্তরে আলোর প্রদীপ জ্বালিয়ে আদর্শ নাগরিক হিসেবে গড়ে ওঠার সুযোগ লাভ করবে।সুবিধাবঞ্চিত শিশুরাও সৃষ্ঠিশীল প্রকাশের মাধ্যমে জীবনের মূল স্রোতধারায় যোগ দিতে সক্ষম হবে।

এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জনাব তানবীর লিটন-পরিচালক বাংলাদেশ শিশু একাডেমী,উদ্বোধক অধ্যাপক আমির আহম্মেদ চৈৗধুরী-বিসিষ্ঠ শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যাক্তি,বিশেষ অতিখি হিসেবে উপস্থিত ছিলেন,শেখ মোঃ বেলায়েত হোসেন-অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও তথ্য প্রযুক্তি)।স্বাগত বক্তব্য রাখেন মোঃমেহেদী জামান-জেলা শিশু বিষয়ক কর্মকর্তা,ময়শনসিংহ জেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here