প্রফেশনাল স্কাউট এক্সিকিউটিভগণের স্টাফ ম্যানেজমেন্ট কনফারেন্স অনুষ্ঠিত

150

মো: হামজার রহমান শামীম:

বাংলাদেম স্কাউটস এর সংগঠন বিভাগের ব্যবস্থাপনায় ও পরিচালনায় ১৪-১৬ জুলাই ২০১৮ তারিখে জাতীয় সদর দফতরের শামস হলে ১৬তম প্রফেশনাল স্কাউট এক্সিকিউটিভগণের স্টাফ ম্যানেজমেন্ট কনফারেন্স অনুষ্ঠিত হয়। কনফারেন্সে মোট ৬৬জন প্রফেশনাল স্কাউট এক্সিকিউটিভ অংশগ্রহণ করেন। কোর্সে অংশগ্রহণকারীদের ৫টি গ্রুপে ভাগ করা হয়। গ্রুপগুলো হচ্ছে কাকরাইল, মৌচাক, তালতলি, সিরাজগঞ্জ এবং দেবীগঞ্জ।

১৪ জুলাই তারিখের কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর প্রধনি জাতীয় কমিশনার ও দুদক এর কমিশনার(তদন্ত) ড. মো: মোজাম্মেল হক খান। স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার(সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ও হেড কোয়ার্টাস) মো: মাহমুদুল হক, জাতীয় কমিশনার(সংগঠন) ও পর্যটন কর্পোরেশন এর চেয়ারম্যান মো: আক্তারুজ্জামান খান কবির, নির্বাহী পরিচালক(ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস, প্রকল্প পরিচালক মো: আবু মোতালেব খান।

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ মো: আবদুস সালাম খানসহ জাতীয় কমিশনার এবং জাতীয় উপ কমিশনারবৃন্দ। প্রার্থনা সংগীত করেন মো: হামজার রহমান শামীম, স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ স্কাউটস নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস , শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার(সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ও হেড কোয়ার্টাস) মো: মাহমুদুল হক, জাতীয় কমিশনার(সংগঠন) ও পর্যটন কর্পোরেশন এর চেয়ারম্যান মো: আক্তারুজ্জামান খান কবির । ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশে স্কাউটিং সম্প্রসারণ ও শতাব্দী ভবন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও বাংলাদেশ স্কাউটস এর যুগ্ম নির্বাহী পরিচালক স্কাউটার আবু মোতালেব খান।

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ স্কাউটস এর পরিচালক(সংগঠন) স্কাউটার মো: শামসুল হক। প্রধান অতিথি বক্তব্যে বলেন- সাধারন জনগনকে সাথে নিয়ে স্কাউটিং করতে হবে। উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয় পল্টন ফারস হোটের এন্ড রিসোর্টে।

পরে কোর্সের উদ্দেশ্য বর্ননা করার পর সুপারিশ বাস্তবায়ন নিয়ে আলোচনা করেন প্রকল্প পরিচালক আবু মোকালেক খান। জাতীয় কমিশনার(প্রাশক্ষণ) মো: মহসিনকে নিয়ে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সের বুকলেট এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি ড. মো: মোজাম্মেল হক খান। ১৫ জুলাই প্রফেশনার স্কাউট এক্সিকিউটিভগণের বাস্তবায়িত কার্যক্রমের মূল্যায়ন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here