অসহায়দের পাশে দাঁড়াতে শীতবস্ত্র নিয়ে দিনাজপুরে ”স্বপ্নদ্রষ্টা”

115

বিশেষ প্রতিনিধিঃ—

শিক্ষা, সেবা এবং মানবতা কে মূলমন্ত্র ধরে এগিয়ে চলা সমাজকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নদ্রষ্টা”, মানবতার সেবায় একের পর এক অবদান রেখেই চলেছে। দরিদ্রের সেবা, অবহেলিতের পাশে দাঁড়ানো, পথশিশুদের কল্যাণে কাজ করে যাওয়া এই সংগঠন এবার দিনাজপুরে পা রাখলো “শীতবস্ত্র” নিয়ে। শীতের মৌসুমে এমন সুন্দর একটি অনুষ্ঠান আয়োজন করে দিনাজপুরের বিরল অঞ্চলের স্থানীয় মানুষ থেকে শুরু করে প্রশংসিত হয়েছে সবার নিকট।

 

শীতকালীন প্রথম শৈত্যপ্রবাহে দেশ যখন নড়েচড়ে বসেছে, প্রান্তীয় অঞ্চলের মানুষগুলো তখনও দিশাহীন অবস্থায় রয়েছে এই প্রচন্ড শীতের কষ্ট কিভাবেই বা নিবারণ করবে। শীতে প্রচন্ড কষ্ট করতে থাকা এইরকম প্রান্তীয় অঞ্চলের মানুষগুলোর জন্য শীত নিবারণের বস্ত্র অর্থাৎ কম্বল বিতরণের উদ্যোগ নেয় “স্বপ্নদ্রষ্টা” পরিবার। মানবতার পথে আরেকটি পদক্ষেপ যুক্ত করার উদ্যোগ নেয় এবং অত্যন্ত সাবলীলভাবে তা পূরণ করে “স্বপ্নদ্রষ্টা” পরিবার।

বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রংপুর বিভাগের অন্তগর্ত অন্যতম প্রাচীন ও বৃহৎ জেলা হলো দিনাজপুর। দিনাজপুরের একটি উপজেলা হলো বিরল এবং সেই বিরল উপজেলার অন্তর্গত একটি গ্রাম মাধববাটি।

মাধববাটি গ্রামে শ’খানেক মানুষের শীতের কষ্ট নিবারণ করতে পৌঁছে যায় “স্বপ্নদ্রষ্টা” সংগঠন। “স্বপ্নদ্রষ্টা” সংগঠনকে প্রতিনিধিত্ব করতে সেখানে যায় নাহিদ আহসান, ইমরান হাসান সজল, রাব্বী রাজ এবং সাজ্জাদ হোসেন। মাধববাটি গ্রাম থেকে “স্বপ্নদ্রষ্টা” সংগঠনের স্বেচ্ছাসেবক হয়ে দায়িত্ব পালন করেন সীমান্ত, গালিব সহ আরও অনেকে। সকলের কঠোর পরিশ্রম, মাধববাটি গ্রামের মানুষদের আন্তরিকতা এবং সহযোগিতায় খুব সুষ্ঠু ও সুশৃঙ্খল ভাবেই শেষ হয় “শীত হোক মানবতায় পূর্ণ ২০২০” নামক ইভেন্ট টি।

ভোর সকাল থেকে গ্রামের মানুষদের সঙ্গে কথা বলে প্রকৃত দুস্থ ও অসহায় মানুষ চিহ্নিতকরণ এবং দিনশেষে সেই অভাবী মানুষগুলোর মাঝে কম্বল বিতরণের স্মৃতিগুলো যেন প্রশান্তি যোগাবে আজীবন। গ্রামের স্থানীয় নেতৃবৃন্দের আন্তরিকতাকে যেন ধন্যবাদ জানাতে হয় সবার আগে।

পরিশেষে, হঠাৎ করে উদ্যোগ নিয়ে, অনুদান সংগ্রহ করে, সেই অনুদান দিয়ে শীতবস্ত্র কিনে এবং তা নিয়ে দিনাজপুর পর্যন্ত গিয়ে একটি ইভেন্ট সম্পূর্ণ করতে যারা সহায়তা করেছেন, “স্বপ্নদ্রষ্টা” পরিবার আপনাদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবে। সবশেষে একান্তই আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই প্রত্যেককে যারা এই শীতে কষ্ট পেতে থাকা মানুষগুলোর কষ্ট নিবারণের জন্যে দান করেছেন নিঃস্বার্থে।

স্বপ্নদ্রষ্টা সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাহিদ আহসান জানিয়েছেন ঠিক এমনভাবেই তিনি দেশের ও দশের সেবা করে যেতে চান। পাশে দাঁড়াতে চান অসহায় ও অবহেলিত মানুষের। সুন্দর এক সমাজ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে চলা “স্বপ্নদ্রষ্টা”র মাধ্যমে সুন্দর সমাজ, দেশ গড়ার স্বপ্নদ্রষ্টা হয়ে থাকতে চান সকলের ভালোবাসায়। উপকার ও সেবা করে যেতে চান প্রত্যেকের, এই “স্বপ্নদ্রষ্টা” সংগঠনের মাধ্যমে।

#স্বপ্নদ্রষ্টা

#সমাজকল্যাণমূলকসংগঠন

#জনসেবায়_সর্বদা_উন্মুখ

#শীত_হোক_মানবতায়_পূর্ণ_২০২০

#শিক্ষা_সেবা_মানবতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here