পোড়ামন-২ সিনেমায় মানুষ অন্য বাংলাদেশকে দেখবে

329

জুবায়ের ইবনে কামাল

‘পোড়ামন-২ সিনেমার মাধ্যমে বিশ্বের দরবারে আমরা বাংলাদেশের নতুন একটি রূপ উপস্থাপন করতে পারবো। মানুষ বাংলাদেশকে যেমন দু:খ-দুর্দশার দেশ ভাবে তার বাইরেও যে বাংলাদেশ আছে তা এই সিনেমায় দর্শকরা দেখবে বলে আমার মনে হয়।’ জাজ মাল্টিমিডিয়ার একটি ফেসবুকে লাইভে এসব কথা বলেন জাজের কর্ণধার আব্দুল আজিজ। তিনি এটিকে একটি সফল সিনেমা হবে বলেও আশা প্রকাশ করেন।

এদিকে পোড়ামন-২ সিনেমার প্রকাশ হওয়া দুটি পোস্টার দর্শকদের মাঝে অনেক সাড়া ফেলেছে। এরকম পোস্টার বাংলাদেশের সিনেমায় আগে খুব কমই ব্যবহার হয়েছে বলছেন দর্শকেরা। বিশাল বাজেটের এই ছবিতে যারা কাজ করেছেন তারা বেশীরভাগই বড় পর্দায় প্রথম কাজ। তাই এটি খুবই চ্যালেঞ্জিং ভাবছেন বাংলা সিনেমার সমালোচকেরা।

গত ২০ তারিখ সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভে যায় পোড়ামন-২ টিম। সেখানে ছবিটির পরিচালক রায়হান রাফি বলেন, ‘ছবিটার সেট তৈরীর জন্যই একটি পুকুরকে ভরাট করা হয়েছে। অর্ধশত ট্রাক বালু ফেলে পুকুর ভরাট করে সেখানে তৈরী হয়েছে সিনেমার শ্যুটিং স্পট। কেন পুকুরের জায়গাতেই স্পট রাখতে হলো তা দর্শক সিনেমাতেই বুঝতে পারবেন।’ তিনি আরো বলেন, ‘সবাই শ্যুটে অনেক কাজ করেছে। এমনকি বড় পর্দায় এটা কী আদৌ তৈরী করা শ্যুটিং সেট নাকি বাস্তবই এরকম তা বুঝতে বেগ পেতে হবে দর্শকদের।’

পোড়ামন-২ ছবিটির শ্যুট হয়েছে মেহেরপুর গ্রামে। মেহেরপুর গ্রামের বাসিন্দারা তাদের কাজে অসামান্য সহযোগীতা করেছে বলেও জানান আব্দুল আজিজ। তিনি এজন্য তাদেরকে ধন্যবাদ জানান।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসের শেষের দিকে পোড়ামন-২ সিনেমার শ্যুটিং শুরু হয়। ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহাম্মেদ ও তার বিপরীতে রয়েছেন পূজা চেরী। ছবিটি পরিচালনা করেছেন তরুন নির্মাতা রায়হান রাফি। ছবিটি এ বছরের বৈশাখ নাগাদ মুক্তি পাবার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here