নতুন সুফি গান নিয়ে আসছেন তরুণ কণ্ঠশিল্পী ইয়াসির নির্ঝর

263

বিনোদন ডেস্ক

আসছে বছরের শুরুতেই উদীয়মান তরুণ কণ্ঠশিল্পী ইয়াসির নির্ঝর তার নতুন সুফি গান নিয়ে দর্শক ও শ্রোতাদের মাঝে উপস্থিত হচ্ছেন। এআর মার্কেটিং এন্ড মিডিয়ার প্রযোজনায়, শেহজাদ তানভীরের পরিচালনায় “এবং জাহিদুল ইসলাম রনির গল্পে “ফরিয়াদ” শিরোনামের গানটির কথা লিখেছেন শাহীন আহমেদ ও সুর করেছেন তাওকীর তাজাম্মুল। গানটির শ্যুটিং করা হয়েছে ভারতের সিকিমে এবং এতে মডেল হিসেবে রয়েছেন ইমরান খান এবং সায়েদা নিপা।

গানটি নিয়ে তার কাছে আরও বিস্তারিত জানতে চাওয়ায় তিনি বলেন – “গানটি সুফি ঘরানার একটি প্রেমের গান। এই প্রথম বাবার লেখা এবং ছোটভাইয়ের সুর করা গানে কন্ঠ দিয়েছি। অবশ্যই গানটি নিয়ে খুব আশাবাদী। সুফি গান যারা ভালোবাসেন তাদের মন ছুয়ে যাবে আশা করি। গানটি আমি আমার গুরুজী শ্রী প্রদীপ কুমার সূত্রধরকে উৎসর্গ করতে চাই, গুরুজী সম্প্রতি মারা গেছেন। তিনি থাকলে অবশ্যই খুব খুশি হতেন এবং আমার বিশ্বাস তার দোয়া সবসময়ই আমার সাথে আছে।”

সংগীত সম্বন্ধে তার পরবর্তী পরিকল্পনা জানতে চাইলে তিনি জানান- “ভার্সেটাইল একজন শিল্পী হিসেবে নিজেকে তুলে ধরতে চাই। সুফি গান নিয়ে আরও কাজ করার ইচ্ছে আছে। উপমহাদেশে সুফি গানের প্রচুর ভক্ত আছে, কিন্তু সে তুলনায় আমাদের দেশে আধুনিক সুফি গান খুবই কম তৈরি হচ্ছে। নতুনভাবে সুফি গানকে সবার মাঝে ফিরিয়ে আনতে চাই। সবার ইতিবাচক সাড়া পেলে অবশ্যই আরও বড় পরিসরে কাজ করবো ইনশাআল্লাহ।”

ইয়াসির নির্ঝর ছোট বেলা থেকেই সংগীতের মাঝে বেড়ে উঠেছেন। শিশু অবস্থায়ই জাতীয় শিশু সংগীত প্রতিযোগিতা, শেখ রাসেল সংগীত প্রতিযোগিতা এবং আরও অনেক প্রতিযোগিতায় লোকসংগীত এবং নজরুল সঙ্গীত প্রতিযোগিতায় শীর্ষ স্থান অধিকার করেছিলেন। এছাড়াও পল্লী কবি জসীমউদ্দিনের “আয়না” গল্পের আদলে নির্মিত ইমপ্রেস টেলিফিল্ম এর ছায়াছবি “দর্পন বিসর্জন”এর একটি গানে কন্ঠ দিয়েছেন এবং সুর করেছেন। আগামীতে আরও কিছু গান নিয়ে তিনি ভক্তদের সামনে হাজির হচ্ছেন, যার ভেতর “আগুনের দিন শেষ হবে একদিন” গানের রিমেক ভার্সনও রয়েছে, যেটাতে মডেল হিসেবে থাকছেন এপার বাংলার ইমরান খান এবং ওপার বাংলার জনপ্রিয় মডেল ও অভিনেত্রী পৌলমি দাস।
সুফি আরও একটি গানের কন্ঠ দেবেন বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here