Originative360 এর Eid Fest-2020 আয়োজন

38

Originative 360 – নাম দেখে বুঝে নিতে মোটেও কষ্ট হয় না যে, এটা মেধাবীদের প্ল্যাটফর্ম। সংগঠনটির প্রতিটি পদক্ষেপ ই বৈচিত্র্যময় এবং জাকজমক পূর্ণ।

দেশজুড়ে ছড়িয়ে থাকা সকল মেধাবী আর সৃজনশীল মানুষদের নিয়ে গড়ে ওঠা এই প্ল্যাটফর্মে বর্তমানে আয়োজিত হচ্ছে ” Eid Fest – 2020 ” নামক মেধা যাচাইয়ের প্রতিযোগিতা।

বিশ্বজুড়ে গ্রাস করে যাচ্ছে করোনা ভাইরাস নামক মারাত্মক একটি রোগ। যার কারণে গত ৫ মাস ধরে বন্ধ হয়ে আছে স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান। সবার সময়টা যাচ্ছে ঘরে বন্দিজীবন। আর এই ঘর বন্দি সময়টাতে নিজেকে অলসভাবে কাটিয়ে না দিতে Origunative 360 উদ্যোগ নিয়েছে সবার জন্য কিছু করার। আর তাই এই ক্রিয়েটিভিটি/ট্যালেন্টকে সঠিকভাবে কাজে লাগাতে Originative 360 কর্তৃক আয়োজিত এই ” Eid Fest – 2020 “।

এই  ” Eid Fest – 2020 ” বিভক্ত রয়েছে ২ টি সেকশনে। একটি হচ্ছে’Talent Hunt Competition’ ,অন্যটি হলো ‘Skill Test Competition’। 

ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার মধ্যে রয়েছে মোট ১০ টি ক্যাটাগরি যা হলো ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, আর্ট, গান, ডিজাইন , ক্রাফট, সাহিত্য, আবৃত্তি, রান্না, রিভিউ ইত্যাদি। আর স্কিল টেস্ট প্রতিযোগিতায় রয়েছে যথাক্রমে Public Speaking , Idea Sharing Contest , content/Article Writing, CV Writing Challenge , Beautiful Hand Writing প্রতিযোগিতা ইত্যাদি । 

এছাড়াও ঈদের কিছুদিন আগেও দীর্ঘ ২০ দিন ব্যাপী ১১০০+ প্রতিযোগীকে নিয়ে সফলতার সাথে আয়োজন করেছে ‘Originative360 Series  Competition’. যা সাড়া ফেলেছে অনেকের কাছে। তারই ধারাবাহিকতায় Originative 360 আবারো উদ্যোগ নিয়েছে এই ” Eid Fest – 2020 ” কম্পিটিশন।

প্রতিযোগিতার সম্পূর্ণ কার্যক্রম এখনো চলমান রয়েছে Originative360 এর ফেইসবুক গ্রুপে।এই কম্পিটিশন ইভেন্টের ব্যাপারে বিস্তারিত রয়েছে www.Originative360.com এই ওয়েবসাইটে।

 এই Eid Fest-2020 কম্পিটিশনে এ অংশগ্রহনকৃত প্রতিযোগীদের মধ্যে বিজয়ীদের জন্য থাকছে সর্বমোট ১৫,০০০ টাকা প্রাইজমানি, ভেরিফাইড সার্টিফিকেট, ক্রিয়েটিভ ব্যাজ, সকল প্রতিযোগীর জন্য গ্রুমিং সেশন আর লকডাউন শেষে সেরা ২০ টি আর্ট এবং ফটোগ্রাফি নিয়ে এক্সিবিশন। 

আর লকডাউনের এই সময়ে আমাদের এই কার্যক্রমের পাশে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে পাশে আছেন শিশু কিশোরদের নিয়ে কাজ করা দেশের প্রথম অনলাইন মিডিয়া চ্যানেল আাগামী। 

লিখেছেন: নাছির উদ্দিন