ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে ‘হাল্ট প্রাইজ’ এর ‘অন ক্যাম্পাস’ প্রোগ্রামের সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

59

“Food For Good” বিষয় এর উপর ভিত্তি করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে গেলো “হাল্ট প্রাইজ” এর প্রথম পর্ব “অন ক্যাম্পাস” প্রোগ্রাম এর সেমিফাইনাল রাউন্ড ।

মানুষ পৃথিবীর সৃষ্টির সেরা জীব । আর মানুষের জীবন পরিচালনার জন্য প্রতিনিয়ত যুদ্ধ করে যেতে হয় । আর মানুষের সেই মৌলিক ৫ টি চাহিদার মধ্যে খাদ্য অন্যতম । হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রোগ্রামে ২০২১ এ  চ্যালেঞ্জ কে সামনে রেখে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব  বাংলাদেশ এর এক ঝাঁক তরুন মেধাবী শিক্ষার্থী তাদের সুন্দর সুন্দর ধারনা প্রকাশ করেন । অন ক্যাম্পাস প্রোগ্রামটির পরিচালনায় ছিলেন হাল্ট প্রাইজ এর ওয়ার্ল্ড ইউনিভার্সিটি  অব বাংলাদেশ এর ইভেন্ট এবং সেশন ম্যানেজমেন্ট এর প্রধান মোঃ শরিফুল আলম এবং প্রোগ্রামটিতে বিচারক হিসেবে ছিলেন (১) মোঃ মোস্তাফিজুর রহমান ( চেয়ারম্যান ডিপার্টমেন্ট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং , ওয়ার্ল্ড

ইউনিভার্সিটি অব বাংলাদেশ )

(২) সারাবন তাহুরা তুরিন ( ফাউন্ডার এবং সিইও অব টারটাল ভেঞ্চার )

(৩) মোহাম্মাদ সাদ (গ্লোবাল ফাইনালিস্ট , টিম সাইনারজি ,হাল্ট প্রাইজ ২০১৬ )

অন ক্যাম্পাস প্রোগ্রামে অংশগ্রহণ করে ১০ টি দল।  তাদের মধ্যে  কয়েন চেঞ্জার , দ্যা এজি লিগ , গ্রীন ভ্যালি, পিফুড ফর সাসটেইনেবল ট্রান্সফরমেশন , টিম ভিসনারি , গ্রোল্যান্ড , ভিগ্যান এরা ,  র‍্যাপিড আর্টিফিশিয়াল , নিউট্রিমেন হুইলার এবং টিম রিনেসেন্ট । 

প্রোগ্রাম প্রতিযোগীরা বিভিন্ন সামাজিক সমস্যা নিরাময় করার পাশাপাশি ২০২১ সালে আরও অধিক কর্মসংস্থান সৃষ্টি , অর্থনৈতিক উদ্দিপনা সৃষ্টি এবং ২০৩০ সালের মধ্যে ১০,০০০,০০০ লোককে সংযুক্ত করা এবং কিভাবে তারা তাদের ফলাফলে উন্নতি করবেন সেই বিষয়ে ধারনা প্রদান করেন । নির্দিষ্ট সময়ের মধ্যে  শিক্ষার্থীরা  তাদের ধারনা প্রদানের পর বিচারকরা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে হাল্ট প্রাইজ এর ২০২০ এর লক্ষ্য এবং উদ্দেশ্য জানার চেষ্টা করেন । 

হাল্ট প্রাইজ এর ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ক্যাম্পাস ডিরেক্টর তাসিনা রিমা তার সমাপনি বক্তব্য প্রদান করেন এবং সম্মানিত বিচারকগন তারা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন । অংশগ্রহণকারি ১০ দল হতে ৫ টি দল নির্বাচন এর মধ্য দিয়ে শেষ হয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর হাল্ট প্রাইজ এর অন ক্যাম্পাস প্রোগ্রাম এর সেমিফাইনাল রাউন্ড। 

পাশাপাশি প্রোগ্রামটিতে আরও উপস্থিত ছিলেন হাল্ট প্রাইজ এর ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর ব্রান্ডিং ও প্রমোটিং প্রধান ইমতিয়াজ আজান , কন্টেন্ট ক্রিয়েটর প্রধান রেজউয়ানা তাসনিম আহমেদ এবং ভলেন্টিয়ার প্রধান মনোয়ার সজিব । আগামী ৪ই ডিসেম্বর ২০২০ অন ক্যাম্পাস রাউন্ড এর ফাইনাল অনুষ্ঠিত হবে ।