আয়োজিত হয়ে গেল দেশের সবথেকে বড় মিডিয়া সামিট ২০২০

16

দেশ ও দেশের বাইরে মিডিয়া ও তার গুরুত্বকে তুলে ধরতে গত ২৫-২৬ জুলাই আয়োজিত হয়ে গেলো দেশের সবচেয়ে বড় মিডিয়া সামিট “ NNO presents COMBINED MEDIA SUMMIT 2020” যার স্লোগান ছিলো “Leading the world through Media”।
এই সামিটে অংশ নিয়েছেন দেশের মিডিয়া জগতের বিখ্যাত সব মানুষ।
প্রতিদিন চারটি করে মোট আটটি সেশন অনুষ্ঠিত হয়।
২৫ জুলাই বিকেলে সামিটের উদ্বোধন করেন প্রখ্যাত গণমাধ্যম ব্যক্তিত্ব ও ডিবিসি নিউজের সম্পাদক প্রনব সাহা।
সামিটে অংশ নেয় ১৫টি সংবাদপত্র, ৭ টি টেলিভিশন ও ৩ টি রেডিওর প্রতিনিধিগণ।এছাড়াও ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সম্মানিত শিক্ষকগণ।

এই আয়োজনের সমাপনী অনুষ্ঠানে ছিল বিশেষ চমক। উপস্থিত ছিলেন সমকাল পত্রিকার সম্পাদক মোস্তাফিজ শফী, সময় টিভির বার্তা প্রধান তুষার আব্দুল্লাহ, চ্যানেল আই এর প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান ,দ্যা ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, ইয়ুথ কার্নিভাল এর সিইও জনি শাহরিয়ার আলম সহ আরো অনেকে। মিডিয়া সামিটে ৪র্থ শিল্প বিপ্লব ও মিডিয়ার পরবর্তী চ্যালেঞ্জসহ আলোচনা করা হয় মিডিয়ার খুঁটিনাটি আরও অনেক বিষয়ে।
মোস্তাফিজ শফী বলেন,” এরকম আয়োজন তরুণদের একত্র করতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। ” তুষার আব্দুল্লাহ বলেন, করোনা তরূণদের বিভিন্ন উদ্যোগ আমাদের নতুন করে আশা দেখাচ্ছে।”
দেশের তরুণদের সঙ্গে নিয়ে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সবাই। মিডিয়াই পারে এই বিশ্বকে পরিবর্তন করতে, দেশকে শক্তিশালী করতে সে কথাও ব্যক্ত করেন তারা। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্বে ছিলেন নিউজপেপার অলিম্পিয়াডের সভাপতি লাব্বী আহসান।

এছাড়াও এই আয়োজনে স্পিকার হিসেবে ছিলেন শরিফুল হাসান( ফ্রিল্যান্সিং সাংবাদিক, দ্যা ডেইলি স্টার) , মোহাম্মদ তাজদিন হাসান( হেড অফ মার্কেটিং , দ্যা ডেইলি স্টার) এবং জাবেদ সুলতান পিয়াস( হেড অফ ডিজিটাল বিজনেস, দৈনিক প্রথম আলো),
এক্সিলেন্স বাংলাদেশের সিইও বেনজির আবরারসহ আরও অনেকে। প্রায় ২০ হাজার দর্শক বিভিন্ন সময়ে এই সামিটে অংশ নিয়ে নিজেদের মতামত জানান দেয়।

এই পুরো সামিটে সহযোগী হিসেবে ছিল বিডি অ্যাসিস্টেন্ট । এছাড়া সহযোগিতা করেছে আশোকা, অনন্যা ম্যাগাজিন এবং প্রজেক্ট ইশকুল । তাছাড়া ইউথ ইনগেজমেন্ট হিসেবে যুক্ত ছিল ইউথ কার্নিভাল, স্পাইক স্টোরি, দ্যা ডেইলি ক্যাম্পাস এবং স্মার্টিফিয়ার একাডেমি।