অনুষ্ঠিত হয়ে গেলো তানরাত গ্রুপের বিশেষ অনলাইন ইভেন্ট

52

যুব উন্নয়নশীল TAAN_RAAT Group;   যা এমন একটি ব্যবসায়িক প্ল্যাটফর্ম তৈরির জন্য কাজ করছে যাতে কমপক্ষে বাংলাদেশের সমস্ত শিক্ষার্থী তাদের নিজস্ব টিউশন ফি অর্জন করতে তাদের সৃজনশীল দক্ষতা ব্যবহার করতে পারে। তরুণ প্রজন্ম’কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -এর আদর্শে অনুপ্রাণিত করতে TAAN_RAAT Group আয়োজন করে The Mourning August Painting and Fiction Writing Competition, যেখানে রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান – এর মহান‌ আত্মত্যাগের স্মৃতি স্মরণ করে আয়োজন করা হয় আত্মত্যাগ বিষয়ক গল্প লিখা প্রতিযোগিতা এবং দেশীয় শত্রু কর্তৃক নির্মমভাবে হত্যার শিকার হওয়া জাতির পিতা হত্যার ইতিহাস তরুণ প্রজন্ম’কে জানানোর জন্য TAAN_RAAT Group আয়োজন করেছিল ‘মুজিব হত্যা’ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা , যেখানে ইভেন্ট পার্টনার হিসেবে ছিলো TAAN_RAAT Management, এসোসিয়েটেড পার্টনার হিসেবে ছিলো Eraban এবং রেডিও ও ম্যাগাজিন পার্টনার হিসেবে ছিলো রেডিও কার্নিভাল এবং চেতনালোক। তাছাড়া মিডিয়া পার্টনার, এফাইলড পার্টনার, নলেজ পার্টনার, গিফট পার্টনার, স্নেক্স পার্টনার এবং ইয়ুথ এনগেজমেন্ট পার্টনার হিসেবে সর্বমোট প্রায় ত্রিশটি পার্টনার ছিল উক্ত ইভেন্টে।

TAAN_RAAT Group কর্তৃক আয়োজিত The Mourning August Painting and Fiction Writing Competition – এ দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় দু’শতাধিক প্রতিযোগী অনলাইনে অংশগ্রহণ ‌করে। উল্লেখ্য পার্শ্ববর্তী দেশ ভারত থেকে ও প্রতিযোগীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

মোস্তফা ইয়াসমিন মৌ এবং নূর-ই-হাবিবা উপস্থাপনায় জাতীয় শোক দিবস ১৫ আগস্ট, ২০২০ তারিখে The Mourning August Painting and Fiction Writing Competition – এর ফলাফল ঘোষণা এবং সমাপনী অনুষ্ঠানে উপস্থিত “বাংলাদেশ টেক্সটাইল ব্লোগারস ডট বিডি” এর প্রতিষ্ঠাতা রুবায়েত রায়হান‌  এবং “ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ সফ্ট স্কিল ডেভলাপমেন্ট” এর প্রতিষ্ঠাতা এবং সি ই ও তানভীর নেয়াজ শাকিল এর সাথে উপস্থিতি ছিলেন অধ্যাপক এম আবদুল্লাহ আল মামুন উপ (এইচআরএম) স্কলার ও সভাপতি, জিএসসি, এসবিই, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া লাইফ ফেলো ও প্রাক্তন যুগ্ম সম্পাদক, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট, অধ্যাপক এম আবদুল্লাহ আল মামুন স্যার। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন TAAN_RAAT Group – এর প্রতিষ্ঠাতা এবং পরিচালক তানজিম রাব্বি।

প্রতিযোগিতার ফলাফল ঘোষণা এবং সমাপনী অনুষ্ঠানে প্রতিযোগিতার অন্যতম বিচারক রুবায়েত রায়হান‌ বলেন, “কাউকে সন্মান দেখানোর ক্ষেত্রে যে উদ্যোগ TAAN_RAAT Group নিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।”‌‌ প্রতিযোগীদের‌‌ প্রতিযোগিতায় অংশগ্রহণের সাহসের প্রশংসা করেন তিনি এবং পরামর্শ দেন, ” গল্প লিখার ক্ষেত্র যেনো গল্পটি এমন হয় যেন কেউ সেটি পড়ে ইমোশন টি অনুভব করতে পারে কিন্তু তাঁর চোখ দিয়ে যেনো পানি না‌ পড়ে এবং গল্পের ডাইমেনশন যেনো ত্রয়োধিক হয় ।” অপর একজন বিচারক এডভোকেট তানভীর নেয়াজ শাকিল TAAN_RAAT Group এর এই উদ্যোগকে মহোতি উদ্যোগ আখ্যা করে বলেন, “প্রতিযোগীদের গল্প গুলো পড়ে মনে হয়েছে গল্পগুলোর মধ্যে প্রাণ ছিলো, অনেক গল্প পড়ে মনে হয়েছে প্রতিযোগীরা তাদের নিজেদের জীবনের গল্প তুলে ধরেছেন। এই ডিজিটাল যুগে এসেও শিক্ষার্থীরা লিখালিখির অভ্যাস ভুলে যায় নি, সেটা স্পষ্ট এই প্রোগ্রামে‌। TAAN_RAAT Group – এর প্রতিষ্ঠাতা এবং পরিচালক তানজিম রাব্বি সকল পার্টিসিপেন্ট, ইভেন্টের সকল পার্টনার এবং সকল বিচারক এবং বিশেষ অতিথির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের কাছে আরও ভালো সাপোর্ট প্রত্যাশা করে আগামী দিনে ভালো কিছু উপহার দেয়ার আশ্বাস দেন। ১৯৭৫ সালের ১৫আগস্ট প্রাণ হারানো মুজিব পরিবারের কথা স্মরণ করে সমাপনী অনুষ্ঠানের বিশেষ অতিথি অধ্যাপক এম. আবদুল্লাহ আল মামুন বলেন, “শোকের মাসের এই শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে হবে এদেশের তরুণদের। ” TAAN_RAAT Group কে সফল আয়োজন আখ্যা দিয়ে তিনি বিজয়ীদের নাম ঘোষণা করেন।

সমাপনী অনুষ্ঠানের এক পর্যায়ে TAAN_RAAT Group – এর প্রতিষ্ঠাতা এবং পরিচালক তানজিম রাব্বি সমাপনী অনুষ্ঠানের বিশেষ অতিথি সহকারী অধ্যাপক এম. আবদুল্লাহ আল মামুন ‘কে সরাসরি TAAN_RAAT Group -এর Advisor হওয়ার বিশেষ অনুরোধ করেন।  ইভেন্টের ফলাফল ঘোষণা করার পূর্বে অধ্যাপক এম. আবদুল্লাহ আল মামুন স্যার TAAN_RAAT Group এর Advisor‌ হিসেবে দায়িত্ব নেয়ার ঘোষণা দেন।

অধ্যাপক এম আবদুল্লাহ আল মামুন স্যার কে Advisor হিসেবে পেয়ে TAAN_RAAT Group এর সহ-প্রতিষ্ঠাতা ইসরাত জাহান বলেন, “আবদুল্লাহ আল মামুন স্যার’কে Advisor হিসেবে পেয়ে আমরা খুবই উচ্ছ্বসিত। আশা করছি স্যার তত্ত্বাবধানে আমরা আরও অনেক দূর এগিয়ে যাবে ইনশাল্লাহ এবং আশা করছি আমাদের লিমিটেশন গুলো কেটে যাবে ইনশাল্লাহ।”

ইভেন্ট আহ্বায়ক ফয়সাল আহমেদ বলেন, ” আলহামদুলিল্লাহ আমরা সফল ভাবে আমাদের প্রথম অনলাইন ইভেন্ট আয়োজন করতে সক্ষম হয়েছি। সহকারী সকলকে জানাই আন্তরিক ধন্যবাদ এবং প্রতিযোগিতায় বিজয়ী এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে অসংখ্য শুভেচ্ছা ও অভিনন্দন। “

সম্প্রতি TAAN_RAAT Group বাংলাদেশের প্রতিটি স্কুল – কলেজ – ইউনিভার্সিটি থেকে ৩ থেকে ১০ জন করে ক্যাম্পাস রিপ্রেজেন্টেটিভ নিয়োগ দিচ্ছে। আগ্রহীরা আবেদন করতে ফর্ম পূরণ করুন
https://forms.gle/tokXpTUCRdN6Nfry6
TAAN_RAAT Group এর অফিসিয়াল ফেসবুক পেইজ : https://www.facebook.com/taanraatgroup/